ফরিদপুর গণপূর্ত বিভাগ এর সিটিজেন চার্টার বা নাগরিক সেবা ব্যবস্থা
*গণপূর্ত অধিদপ্তরের সেবা কার্যক্রমের সম্ভাব কর্মসূচীঃ
ক্রঃনং |
সেবারপ্রকৃতি |
সেবাপ্রদানেরসময়সীমা |
মন্তব্য |
ক |
দরজা/জানালার কাঁচ পরিবর্তনসহ সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থা করণ |
১-২দিন |
অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে। |
খ |
দরজা / জানালায় বড় ধরণের মেরামত অথবা পরিবর্তন করণ |
১-৭দিন |
কাজের প্রকৃতি এবং প্রয়োজনীয়তা হিসাবে গুরুত্ব দেয়া হয়। |
গ |
পানির কল, পুশশাওয়ার, কমোড/প্যান এর ফ্ল্যাশ পদ্ধতি সচল করাসহ টয়লেট পানি রোধ ককরণ |
১-২দিন |
১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়ঃ ব্যবস্থা/পানি নিরোধকজরুরী কাজ সম্পন্ন করা হয়। |
ঘ |
ছাদের যথাযথ পানি নিষ্কাশন ও পানির ট্যাংক এর ছিদ্রবন্ধ করাসহ পানির অপচয়রোধকরণ |
১-৩দিন |
ঐ |
ঙ |
স্যানিটারী ও পাম্বিং ব্যবস্থা চালুরাখা যথাঃ প্যান, কমোড, বেসিন, পানির পাইপ, নিষ্কাশন পাইপ, পানির মোটর মেরামত/পরিবর্তন ইত্যাদি |
১-৩দিন |
স্টকেবেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়। |
চ |
বৈদ্যুতিক সুইচ, সার্কিট ব্রেকার চালু রাখা |
১-৩দিন |
মজুদ থেকে বৈদ্যুতিক জরুরী মেরামত কাজ সম্পন্ন করা হয়। |
ছ |
বৈদ্যুতিক ফ্যান মেরামত/পরিবর্তন |
১-৭দিন |
বড় ধরণের মেরামত প্রয়োজন হলে স্টকে থাকলে অন্য ফ্যান দ্বারা প্রতিস্থাপনের চেষ্টা করা হয়। |
জ |
স্বাভাবিক পূর্ত ও বৈদ্যুতিককাজে রংসহ সার্বিক মেরামত |
-- |
প্রতি ৩ বছর অন্তর সম্পাদন করা হয়। |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস